সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মদিন স্মরণে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত

সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মদিন স্মরণে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত

দেওয়ানবাগ ডেস্ক: মহান সংস্কারক, মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী, যুগের ইমাম, আম্বিয়ায়ে কেরামের ধর্মের দায়িত্ব ও বেলায়েত লাভকারী, আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) দয়াল বাবা কেবলাজানের ৭৪তম শুভ জন্মদিন স্মরণে দেশে বিদেশে মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়। উক্ত মিলাদ মাহ্ফিলে সূফী সম্রাট হুজুর কেব্লাজানের শিক্ষা, দর্শন, আদর্শ, সংস্কার ও অলৌকিক কারামত নিয়ে আলোচনা করা হয়। নিন্মে তা উল্লেখ করা হলো:

আরামবাগ

গত ১৪ ডিসেম্বর মহান সংস্কারক, মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) দয়াল বাবা কেবলাজানের ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষ্যে ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের আহবানে রাজধানীর দেওয়ানবাগীর দল ৯নং ওয়ার্ডের উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বাদ মাগরিব মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী ইমাম ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। অনুষ্ঠানে কেক, দুধ, সেমাই, চিজ পিঙ্গার, ভাঁপা পিঠা, চিতই পিঠাসহ রকমারি খাবার এবং চা পরিবেশন করা হয়।

মানিকনগর, মুগদা

গত ১৮ ডিসেম্বর, সোমবার একবিংশ শতাব্দীর জগৎশ্রেষ্ঠ মহামানব সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মদিন স্মরণে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের নির্দেশক্রমে মুগদা থানাধীন মানিকনগর মডেল হাইস্কুলের সামনে পথচারীদের মাঝে কেক ও তাবারুক বিতরণ করা হয়।

বাড্ডা

জগৎশ্রেষ্ঠ মহামানব সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মদিন স্মরণে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের নির্দেশক্রমে দেওয়ানবাগীর দল বাড্ডা থানা আশেকা রাসুল বোনদের উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে পথচারীদের মাঝে কেক ও পিঠা বিতরণ করা হয়।

ডারহাম, সাউথ আফ্রিকা

মহান সংস্কারক সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মদিন স্মরণে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের নির্দেশক্রমে দেওয়ানবাগীর দল সাউথ আফ্রিকা শাখার উদ্যোগে ডারহামে গত ১৭ ডিসেম্বর, শুক্রবার আশেকে রাসুল মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়।


উক্ত অনুষ্ঠানে প্রায় তিন শতাধিক আশেকে রাসুল ভাই ও বোনেরা উপস্থিত ছিলেন। সেখানে পথচারীদের মাঝে কেক ও তাবারুক বিতরণ করা হয়।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *