পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর দেওয়ানবাগ শরীফে আশেকে রাসুল (সা.) সম্মেলন

পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর দেওয়ানবাগ শরীফে আশেকে রাসুল (সা.) সম্মেলন

বিশেষ প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের আহ্বনে আগামী ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৯টা হতে বাদ জোহর পর্যন্ত রাজধানী ঢাকার মতিঝিলের বাবে রহমত দেওয়ানবাগ শরীফে অনুষ্ঠিত হবে আশেকে রাসুল (সা.) সম্মেলন।
সম্মেলনটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশ-সহ বিশ্বের বিভিন্ন দেশের আশেকে রাসুলগণ জুমের মাধ্যমে সরাসরি অংশগ্রহণ করবেন।


সম্মেলনে পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.)-এর গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামি চিন্তাবিদ এবং ওলামায়ে কেরাম অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বক্তব্য রাখবেন।


এ দিনটি বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে উদ্যাপনের জন্য আশেকে রাসুলগণ দেশে-বিদেশে আঞ্চলিক দরবার শরীফ, বিভিন্ন দেশে অবস্থিত বিশ্ব আশেকে রাসুল সংস্থা, খানকাহ শরীফ ও আশেকে রাসুল পরিষদসহ বিশ্বের বিভিন্ন দেশে এবং বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন জেলায় আলোচনা অনুষ্ঠান, মিলাদ মাহফিল, কেক কাটা, গরু জবেহ করে তাবারুক বিতরণ, মিষ্টি বিতরণ, আলোকসজ্জাসহ নানাবিধ কর্মসূচী পালন করবেন। এ উপলক্ষ্যে আশেকে রাসুলেরা নিজ বাড়িতে মোহাম্মদী ইসলামের পতাকা উত্তোলন, সম্মিলিতভাবে গরু, খাসী, ভেড়া, দুম্বা প্রভৃতি জবেহ করে মাংস বিতরণ করবেন। অনেকে মিলাদ মাহফিল ও তাবারুকের আয়োজন করবেন।


এই বরকতময় দিনটি যথাযথ মর্যাদায় উদ্যাপন করতে এবং রবিউল মাসব্যাপী সর্বস্তরের মানুষের মাঝে খাবার বিতরণের জন্য মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর রাসুল প্রেমিকদের আহ্বান করেছেন।


বাদ জোহর মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর তাঁর বাণী মোবারক প্রদান করে বিশ্ববাসীর শান্তি, সমৃদ্ধি এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আখেরি মুনাজাত পরিচালনা করবেন।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *