২৩ ফেব্রুয়ারি শুক্রবার বিশ্ব আশেকে রাসুল (সা.) সম্মেলন

২৩ ফেব্রুয়ারি শুক্রবার বিশ্ব আশেকে রাসুল (সা.) সম্মেলন

বিশেষ প্রতিনিধি: বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আগামী ২৩শে ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ৭টা হতে বাদ জুমা পর্যন্ত ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলাধীন বাবে বরকত, দেওয়ানবাগ শরীফে অনুষ্ঠিত হবে আশেকে রাসুলদের মিলনমেলা বিশ্ব আশেকে রাসুল (সা.) সম্মেলন। মহান সংস্কারক মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী বীর মুক্তিযোদ্ধা সূফী সম্রাট হযরত সৈয়দ মাহ্বুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মবর্ষিকী স্মরণে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের আহ্বাবানে বিশ্ব মুসলিমের অন্যতম বৃহত্তম এ মহাসমাবেশে পৃথিবীর ৪০টি দেশের প্রতিনিধিসহ দেশের সমস্ত জেলা হতে লাখ লাখ আশেকে রাসুল ও ধর্মপ্রাণ মুক্তিকামী মানুষ যোগদান করবেন।


এ সম্মেলনটি আওলিয়ায়ে কেরাম, সুফিয়ায়ে কেরাম ও আশেকে রাসুলগণের পুণ্যময় ঐতিহাসিক শান্তির মহাসমাবেশ। সম্মেলনস্থলটি পবিত্র কুরআন, হাদিস, সূফী সম্রাট দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের বাণী এবং মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের বাণী মোবারক খচিত নানা বর্ণের ফেস্টুন ও ব্যানার দিয়ে সম্মেলনের প্যান্ডেল সুসজ্জিত করা হয়েছে।


এবারের সম্মেলনে দেশের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত খানকায়ে মাহ্বুবীয়া ও আশেকে রাসুল জাকের মজলিসের ব্যবস্থাধীনে সহস্রাধিক রিজার্ভ বাস, মাইক্রোবাস, প্রাইভেট কার ও বিভিন্ন যানবাহনে করে সম্মেলনে যোগদানের উদ্দেশে বাবে বরকত দেওয়ানবাগ শরীফে আসবে।


সম্মেলনে অংশ গ্রহণের জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইরাক, লেবানন, কুয়েত, হাঙ্গেরী, জার্মানী, স্পেন, সাইপ্রাস, ফিনল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, হংকং, রোমানিয়া, ক্রোয়েশিয়া, ফিলিপাইন, ইটালি, পর্তুগাল, সুইডেন, জাপান, আয়ারল্যান্ড, ডেনমার্ক, ওমান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, বাহারাইন, মালদ্বীপ, কাতার, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রতিনিধিগণ যোগদান করেছেন।


এই সম্মেলনে ইসলামি গবেষক, ওলামায়ে কেরাম, শিক্ষাবিদ ও সুধীগণ বক্তব্য প্রদান করবেন। আগামী ২৩শে ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ৮টা থেকে সম্মেলন শুরু হয়ে বাদ জুমা সম্মেলনের আহŸায়ক, মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর তাঁর মহামূল্যবান বাণী মোবারক প্রদান করে বিশ্ববাসীর শান্তি, সমৃদ্ধি এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আখেরি মুনাজাত পরিচালনা করবেন।


এই মহতি সম্মেলনে যোগদান করে অশেষ ফায়েজ বরকত ও রহমত হাসিলের মাধ্যমে নিজেদেরকে আলোকিত করার সুযোগ লাভ করুন।
উল্লেখ্য, মহান সংস্কারক সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ওফাতের পর মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর তাঁর প্রাণপ্রিয় মোর্শেদ সূফী সম্রাট হুজুর কেব্লাজানের শুভ জন্মদিন স্মরণে এই সম্মেলনের আহŸান করেছেন। বর্তমান বিশ্বে শান্তি প্রতিষ্ঠার জন্য রাহ্মাতুল্লিল আলামিন হযরত রাসুল (সা.)-এর রেখে যাওয়া মোহাম্মদী ইসলামের আদর্শ বিশ্বময় প্রতিষ্ঠা করার জন্য বিশ্ব আশেকে রাসুল (সা.) সম্মেলনের বিকল্প কিছু নেই। তাই শান্তির চরিত্র ধারণকারী আশেকে রাসুলগণ বিশ্বের বুকে শান্তি প্রতিষ্ঠার জন্য এক অনন্য নজির।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *