পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে৯ অক্টেবর দেওয়ানবাগ শরীফে আশেকে রাসুল (সা.) সম্মেলন

পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে৯ অক্টেবর দেওয়ানবাগ শরীফে আশেকে রাসুল (সা.) সম্মেলন

বিশেষ প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে আগামী ৯ অক্টোবর রবিবার সকাল ১০টা হতে বাদ জোহর পর্যন্ত রাজধানী ঢাকার মতিঝিলের বাবে রহমত দেওয়ানবাগ শরীফে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে আশেকে রাসুল (সা.) সম্মেলন।

সম্মেলনটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশ-সহ বিশ্বের বিভিন্ন দেশের আশেকে রাসুলগণ জুমের মাধ্যমে সরাসরি অংশগ্রহণ করবেন।

সম্মেলনে পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.)-এর গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামি চিন্তাবিদ এবং ওলামায়ে কেরাম অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বক্তব্য রাখবেন।

এ দিনটি বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের জন্য আশেকে রাসুলগণ স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে দেশে-বিদেশে আঞ্চলিক দরবার শরীফ, বিভিন্ন দেশে অবস্থিত বিশ্ব আশেকে রাসুল সংস্থা, খানকাহ শরীফ ও আশেকে রাসুল পরিষদসহ বিশ্বের বিভিন্ন দেশে এবং বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন জেলায় আলোচনা অনুষ্ঠান, মিলাদ মাহফিল, কেক কাটা, গরু জবেহ করে তাবারুক বিতরণ, মিষ্টি বিতরণ, আলোকসজ্জাসহ নানাবিধ কর্মসূচী পালন করবেন। এ উপলক্ষ্যে আশেকে রাসুলেরা নিজ বাড়িতে মোহাম্মদী ইসলামের পতাকা উত্তোলন, সম্মিলিতভাবে গরু, খাসী, ভেড়া, দুম্বা প্রভৃতি জবেহ করে মাংস বিতরণ করবেন। অনেকে মিলাদ মাহফিল ও তাবারুকের আয়োজন করবেন।

বাদ জোহর মহান সংস্কারক সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) কেবলাজানের মেজো সাহেবজাদা মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর তাঁর বাণী মোবারক প্রদান করে বিশ্ববাসীর শান্তি, সমৃদ্ধি এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আখেরি মুনাজাত পরিচালনা করবেন।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *